Thursday, March 11, 2010

অনন্যা

আমরা কথা বলছি এই মুহুর্তে বাংলা সিনেমার সবথেকে আলোচিত নায়িকা অনন্যা চ্যাটার্জির সাথে।

১৬ ই মার্চ-অর্থাৎ এই সামনের মঙ্গলবার, তার নতুন সিনেমা দ্বন্দ, গোটা উত্তর আমেরিকাতে মুক্তি পাচ্ছে। ডেটাবাজার মিডিয়া ভেঞ্চারের সৌজন্যে
নেট ফ্লিক্স, ব্লক ব্লাস্টার এবং আমাজনের রিলিজ হচ্ছে, এই নতুন সিনেমা দ্বন্দ। দ্বন্দ বাংলা সিনেমার ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা করতে চলেছে।
এই প্রথম কোন বাংলা সিনেমা একই সাথে ভারতে এবং আমেরিকাতে রিলিজ হচ্ছে । শুধু তাই নয় রিলিজের সাথে সাথে তা নেটফ্লিক্স, আমাজন বা ব্লক ব্লাস্টারের মাধ্যমে উত্তর আমেরিকাতে পাওয়া যাবে।

সেই দ্বন্দ নিয়েই আমরা কথা বলছি অনন্যার সাথে।

[১] বিকল্প ধারার ছবি দ্বন্দ। চরিত্রাভিনয়ের যে সুযোগ তুমি এখানে পেয়েছে-সেটার সম্পূর্ন সুযোগ তুমি নিতে পেড়েছ বলে মনে হয়েছে? না আরেকবার স্যুটিং এর সুযোগ পেলে, দ্বন্দে আমরা অন্য অন্যনাকে পাব?


[২] সুমন বাবু যখন প্রথম সুদীপ্তার চরিত্রটা নিয়ে তোমাকে এপ্রোচ করেন-তখন কি মনে হয়েছিল? স্যুটিং এর সাথে সাথে কি সুদীপ্তা তোমার কাছে বিবর্তিত হয়েছে?


[৩] সুদীপ্তার চরিত্রের মধ্যে কি নিজের প্রতিফলন কিছু দেখতে পেয়েছে? না সুদীপ্তা তোমার কাছে কাল্পনিক? না ডিরেক্টরের সুদীপ্তা করতে মনোযোগী হয়েছে?


[৪] ত্রিকোন প্রেমের নারীর মানসিক অবস্থান বা টানাপোড়েন গুলো নিয়ে নিজের কোন বাস্তব অভিজ্ঞতাকি তুমি সুদীপ্তার চরিত্রে এনেছ?


[৫] দন্দের টিমটার সাথে কাজ করার অভিজ্ঞতা কেমন? সুমন ঘোষের মতন নতুন ধারার পরিচালকরা কি বাংলা সিনেমাকে আন্তর্জাতিক করতে পারবে?

No comments:

Post a Comment