Monday, May 24, 2010

Bengali Press Release

দারুন ভালো লাগলো সিনেমাটি দেখে। বিশেষ করে আপনারা, ডেটাবাজার মিডিয়া ভেঞ্চারের পরিচালক দেবাশিষ রায় এই চমৎকার আইডিয়ার জন্য অনেক ধন্যবাদ পাবেন। প্রতিমাসে যদি এমন একটা সিনেমা দেখা যায় তাহলে খুবই ভালো হবে। কারণ পাইরেটেড ডিভিডির বাজে প্রিণ্ট, বাজে সাউণ্ডে সিনেমা দেখে আসলে ঠিক সিনেমার আসল স্বাদটা উপভোগ করা সম্ভব হয়না। আর আজকে এতো দর্শক আগমন এবং সবার সিনেমা দেখা পরবর্তী এই উচ্ছ্বাসই বলে দেয় এমন উদ্যোগে আমেরিকার দর্শকরা সবসময়ই পাশে থাকবে।

মন্তব্যটি করেছিলেন, আমেরিকার ওয়াশিংটন ডিসিতে বাংলা চলচ্চিত্র "দ্য জাপানীজ ওয়াইফ" এর প্রিমিয়ার শো শেষ হবার পরে একজন দর্শক। ডেটাবাজার মিডিয়া ভেঞ্চার নর্থ আমেরিকার দর্শকদের জন্য এখন থেকে ভারতের পাশাপাশি সদ্যমুক্তিপ্রাপ্ত ছবিগুলো আমেরিকাতেও প্রিমিয়ার করার উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগের প্রথম শো ছিলো "দ্য জাপানীজ ওয়াইফ"। সিনেমাটি প্রদর্শন করা হয়, কুইন্স অর্কাড হাই স্কুলের চমৎকার অডিটোরিয়ামে। ভাবনার চেয়েও বেশি সাড়া পাওয়া যায় দর্শকদের কাছ থেকে। কানায় কানায় পরিপূর্ন না হলেও বেশ বড় একটা বাঙ্গালী সমাবেশ হয় সেদিন।

প্রিমিয়ারের শুরুতেই ভিএনএন বাংলার বিপ্লব পাল কথা বলেন ডেটাবাজার মিডিয়া ভেঞ্চারের পরিচালক দেবাশিষ রায় এবং আমেরিকার বাঙ্গালী এসোসিয়েশন সংস্কৃতি'র সভাপতি মিঃ তপনের সাথে। দেবাশিষ রায় জানান, এতোদিন এইদেশে বাংলা সিনেমা দেখার উপায় কী ছিলো? হয় পাইরেটেড ডিভিডি কিংবা ছবি মনে টুকে রাখা যাতে করে দেশে গেলে সেটা দেখা নেওয়া যায়। এই প্যাচ থেকে দর্শকদের মুক্তিদিতে ডেটাবাজার মিডিয়া ভেঞ্চারের মাধ্যমে আমরা চাচ্ছি প্রবাসী এই বিপুল সংখ্যক দর্শকদের জন্য বাংলা সিনেমা প্রদর্শনের একটা স্ট্রাকচার তৈরী করতে। যাতে প্রতিমাসে অন্তত দুটো তিনটি সদ্যমুক্তিপ্রাপ্ত বাংলা সিনেমা দর্শকদের দেখানো সম্ভব হয়। ডেটাবাজার মিডিয়া ভেঞ্চার প্রবাসী বিভিন্ন বাঙ্গালী এসোসিয়েশনের সাথে যোগাযোগ করে অডিটোরিয়াম ভাড়া করে সিনেমা দেখানোর ব্যবস্থা করবে। এছাড়া যারা সিনেমা হলে এসে দেখতে পারবেন না, তারা যেন ভালো মানের এবং ভালো সাউন্ডের বাংলা সিনেমা কিনে দেখতে পারেন, তার জন্য এমাজন, নেটফ্লিক্স, বেস্টবে, আইটিউনস সহ প্রায় সকল অনলাইন স্টোরে এ সকল ধরণের সিনেমা রাখার ব্যবস্থাও করছে ডেটাবাজার।


ওয়াশিংটনের সকল চলচ্চিত্র প্রদর্শনীর জন্য ডেটাবাজার বাঙ্গালী এসোশিয়েশন সংস্কৃতি'র সাথে সম্পর্কবদ্ধ হয়েছে। এই প্রসংগে সংস্কৃতির সভাপতি তপন জানান, সংস্কৃতি প্রায় চল্লিশ বছর বয়স্ক সংগঠন। কিন্তু এতোদিনেও তারা এমন একটি অনুষ্ঠানের আয়োজন করতে পারেননি। বিপ্লব পালের ভিন্ন এক প্রশ্নে তিনি জানান, এই উদ্যোগ সম্পর্কে তিনি বাঙালি কমিউনিটির যার সাথেই কথা বলেছেন সেই খুবই আগ্রহ প্রকাশ করেছেন। আর দর্শকদের এই দারুন ফিডব্যাকের কল্যানে সংস্কৃতি এখন থেকে প্রতিমাসেই অন্তত দুটি থেকে তিনটি ছবি এইভাবে উইকএণ্ডে দেখানোর ব্যবস্থা করবে।

No comments:

Post a Comment